বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বিনোদন | The Family Man: ‘দ্য ফ্যামিলি ম্যান’-এ ছিলই না ‘জেকে’র অস্তিত্ব! তাহলে কীভাবে সিরিজে সুযোগ পেয়েছিলেন শারিব হাশমি?

Reporter: নিজস্ব সংবাদদাতা | লেখক: Rahul Majumder | Editor: Syamasri Saha ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১৩ : ৩২Rahul Majumder


সংবাদ সংস্থা মুম্বই: এইমুহূর্তে ওটিটি প্ল্যাটফর্মে দেশি ওয়েব সিরিজগুলোর মধ্যে একেবারে প্রথমে রয়েছে ‘দ্য ফ্যামিলি ম্যান’। রাজ এবং ডিকে পরিচালিত এই ওয়েব সিরিজের তৃতীয় সিজনের অপেক্ষার পারদ প্রতিনিয়ত বেড়েই চলেছে দর্শকমহলে। টানটান উত্তেজনা এবং রোমাঞ্চে ভরা ওয়েব সিরিজ ‘দ্য ফ্যামিলি ম্যান’। ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর এর প্রথম সিজন মুক্তি পায়। প্রথম সিজন মুক্তি পাওয়ার পরই তা তুমুল জনপ্রিয় হয়। মুখ্যভূমিকায় মনোজ বাজপেয়ীকে দারুণভাবে গ্রহণ করেন দর্শক। দ্য ফ্যামিলি ম্যান’ ওয়েব সিরিজে মনোজের পাশাপাশি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে দর্শকের কাছে রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠেন শারিব হাশমিও। এই সিরিজে জেকে নামে পরিচিত তিনি।

 

৪ জুন, ২০২১ সালে সিরিজের দ্বিতীয় সিজন মুক্তির পরই তা প্রবল জনপ্রিয় হয়। দর্শকদের মতে, প্রথমকেও ছাপিয়ে গিয়েছে দ্বিতীয়টি। সেই সিরিজেও পাল্লা দিয়ে বাড়ে জেকে’-এর জনপ্রিয়তা। তা কীভাবে ‘দ্য ফ্যামিলি ম্যান’-এ সুযোগ পেয়েছিলেন শারিব? কারণ প্রথমে চিত্রনাট্য অনুযায়ী জেকেনামের কোনও চরিত্রের কথা উল্লেখই ছিল না সিরিজে। এক সাক্ষাৎকারে নিজেই এসব প্রশ্নের জবাব ফাঁস করলেন খোদ জেকে

 

শারিব হাশমি জানান, ২০১২ সালে দেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে মুক্তি পায় ‘ফিল্মিস্তান’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়োন শারিব। দু’বছর পর ২০১৪ সালে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সেই ছবিতে শারিবের অভিনেতা দেখেই তাঁকে ডেকে পাঠান কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবড়া। এরপর তাঁর অডিশন নেওয়া হয়। অভিনেতা কিন্তু ঘোষনামে মনোজ বাজপেয়ীর সহকর্মীর ভূমিকায় অডিশন দেন, কারণ সেই সময় জেকেনামের কোনও চরিত্রের কোনও অস্তিত্বই ছিল না 'ফ্যামিলি ম্যান'-এর গল্পে। শারিব যদিও প্রথমে দোনোমোনো করেছিলেন কারণ বাঙালি উচ্চারণে গোল গোলভাবে হিন্দি সংলাপ বলায় তিনি পারদর্শী ছিলেন না। কয়েকদিন সময়ও চেয়েছিলেন। কিন্তু তাঁকে বলা হয় যে আপাতত প্রাথমিকভাবে যেমন হোক তিনি যেন এই অডিশনটা দেন, পরে ফের প্রয়োজন হলে আবার অডিশন নেওয়া যাবে। অগত্যা রাজি হয়ে যান এই অভিনেতা।

 

এরপর বেশ কয়েকদিন কেটে গেলেও ‘দ্য ফ্যামিলি ম্যান’ ওয়েব সিরিজের নির্মাতাদের তরফে। খানিক হতাশই হয়ে পড়েছিলেন শারিব। এরপর পরিচালক ডিকে তাঁকে ফোন করেন। অফিসে ডেকে পাঠান। এবং শারিবকে জানান যে ওঁর 'ঘোষ'-এর অডিশন তাঁদের খুব পছন্দ হয়েছে। অথচ ঘোষবাঙালি, কিন্তু শারিবের মুখে চোখে বাঙালিয়ানার ছাপ নেই। অতএব কী করা যায়? তখন শারিব ডিকেকে পরামর্শ দেন যে তাঁর জন্ম, বড় হয়ে ওঠা সবকিছুই এই মুম্বইতে। তাই হিন্দি বলার পাশাপাশি মারাঠি ভাষাতেও তিনি সমান স্বচ্ছন্দ। তাই ঘোষকে যদি কোনওভাবে মারাঠি চরিত্রের ছাঁচে ফেলে দেওয়া যায়, তাহলে তিনি আরও স্বচ্ছন্দ হবেন এই চরিত্রে। কথাটা মনে ধরে পরিচালক ডিকের। এরপরেই ঘোষ কে সরিয়ে তৈরি হয় জেকে তলপড়ে। 

 

শুধুমাত্র ‘দ্য ফ্যামিলি ম্যান’ নয়, ‘অসুর’, ‘আ ভাইরাল ওয়েডিং’, ‘স্ক্যাম ১৯৯২’, ‘দ্য গ্রেট ইন্ডিয়ান মার্ডার’-এর মতো একাধিক ওয়েব সিরিজ়ে অভিনয় করেছেন শারিব।

 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

হৃদয়ের ক্যালেন্ডারে 'শ্রাবণ' চিরস্থায়ী, তাই আশ্বিনে আসছে 'দেখেছি তোমাকে শ্রাবণে'...

'দুই শালিক'-এ নয়া অবতারে ফিরলেন সায়ন, বড় চমক নিয়ে হাজির 'যমুনা ঢাকি' খ্যাত চাঁদনি ...

আম্বানিদের বিয়েতে যাওয়ার জন্য টাকা নিয়েছেন বলিউড তারকারা? বিস্ফোরক দাবি অনন্যা পাণ্ডের...

কোনও সন্তানের মা কেন হননি শাবানা আজমি? নেপথ্যের আসল কারণ প্রথমবার ফাঁস বর্ষীয়ান অভিনেত্রীর...

'সিংহম এগেইন' পিছোনোর কাতর অনুরোধ কার্তিকের, মন কি গললো অজয় দেবগণ-রোহিত শেঠির?...

বিচ্ছেদের বছর ঘুরতেই বড় ঘোষণা সোশ্যাল মিডিয়ায়! কোন ভালবাসায় বাঁধা পড়লেন পরীমণি?...

অভিনয় জীবনে ২৫ বছর পার করতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে করিনা! কী হতে চলেছে অভিনেত্রীর সঙ্গে?...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

বলিউডের প্রায় সব ছবি কেন ব্যর্থ হচ্ছে? চমকে ওঠার মতো কারণ খুঁজে বের করলেন সঞ্জয় গুপ্তা! ...

শাহরুখ-সলমন-আমির তাঁর 'ব্রহ্মা-বিষ্ণু-মহেশ্বর'! কেন এত বড় কথা বললেন 'তুম্বাড়'-এর‌ নায়ক?...

‘শয্যাসঙ্গী হতে চাই’ বললেন মহিলা, শুনে অভিভূত আমির! তারপর কী করলেন ‘মিঃ পারফেকশনিস্ট’? ...

আলাপ থেকে বন্ধুত্ব হয়েই জমাট প্রেম! অভিষেক-ঐশ্বর্যার বিচ্ছেদের জল্পনার মাঝেই ফিরে দেখা যাক সেইসব ঘটনা ...

Breaking: বাংলা ভুলে ওড়িয়া ভাষায় কথা বলছেন জয়িতা! নতুন রূপে ধরা দেবেন কোন ধারাবাহিকে?...

মন্দিরে পুজো দিতে গিয়ে ভয়ানক দুর্ঘটনার কবলে মধুমিতা! দুমড়ে মুচড়ে গেল গাড়ি, কেমন আছেন অভিনেত্রী?...



সোশ্যাল মিডিয়া



09 24